January 20, 2022

মুক্ত বাংলা সংবাদ

সবার আগে সঠিক খবর

ঝালকাঠিতে সাংবাদিকের উপর হামলা ও হুমকির প্রতিবাদে সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে সাধারণ ডায়েরি

ঝালকাঠির নলছিটি উপজেলার সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা ও মামলার হুমকির প্রতিবাদে সাধারণ ডায়েরি করা হয়েছে।
“””””””””””””””””””””””””””””””””””””””
বুধবার (২৯ ডিসেম্বর) সকালে হামলা ও হুমকি-ধামকির শিকার এশিয়ান টেলিভিশনের নলছিটি উপজেলা প্রতিনিধি সাংবাদিক ইব্রাহিম খান শাকিল থানায় হাজির হয়ে সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেন।
তিনি সাধারণ ডায়েরিতে উল্লেখ করেন গত ২৭ অক্টোবর ইংরেজি তারিখে নলছিটি সাব রেজিস্ট্রার নুরুল আফসারের বিরুদ্ধে শারীরিক, মানুষিক ও বাক প্রতিবন্ধীর জমি জাল-জালিয়াতির মাধ্যমে রেজিস্ট্রি করায় পৌর এলাকার ভাঙ্গাদৌউলা গ্রামের মোসাঃ মমতাজ বেগম ঝালকাঠি জেলা রেজিস্ট্রার মোঃ আব্দুল বারী বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগের ভিত্তিতে তদন্তকারী কর্মকর্তা হিসেবে ঝালকাঠির কাঠালিয়া উপজেলা সাব রেজিস্ট্রার সেলিম ভুঁইয়া গতকাল ২৮ ডিসেম্বর সকালে তদন্তের কাজে নলছিটিতে আসলে, তদন্ত শেষে সাংবাদিক ইব্রাহিম খান শাকিল তার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাইলে সাব রেজিস্ট্রার নুরুল আফসার ও তার অফিসে কর্মরত স্টাফরা ইব্রাহিম খান সাকিলের ওপর অতর্কিত হামলা চালায়। এবং বিভিন্ন ধরনের মামলায় ফাঁসানোর হুমকি দেয়। পরবর্তীতে নলছিটি থানা পুলিশ ও সাংবাদিক প্রতিনিধি দল ঘটনাস্থলে গিয়ে ইব্রাহিম খান শাকিল কে উদ্ধার করে।
উল্লেখ্য নলছিটি সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে দলিল রেজিস্ট্রির ক্ষেত্রে বিভিন্ন জাল-জালিয়াতির অভিযোগে নলছিটিতে কর্মরত সংবাদকর্মীরা বিগত কয়েক মাস যাবত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় ধারাবাহিক সংবাদ প্রকাশ করে আসছিল। এ ঘটনায় নলছিটির সাব রেজিস্ট্রার নুরুল আফসার সাংবাদিকদের উপর ক্ষিপ্ত হয়ে কয়েক দফা হামলা ও মামলার হুমকি দিয়ে আসছিল। তারই ধারাবাহিকতায় এই ঘটনাটি ঘটতে পারে বলে সাংবাদিক ও সচেতন মহলের ধারণা।

সাংবাদিক ইব্রাহিম খান শাকিল এর উপর অতর্কিত হামলার প্রতিবাদে বিভিন্ন সাংবাদিক সংগঠনগুলো প্রতিবাদ জানিয়েছেন। এবং ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।