January 20, 2022

মুক্ত বাংলা সংবাদ

সবার আগে সঠিক খবর

রাজপথে বরিশাল বাসীর ভোগান্তি।

 

 

বরিশাল বাসীর ভোগান্তির আরেক নাম অবৈধ হলুদ ব্যাটারি চালিত অটোরিকশা।যানজটে নাকাল বরিশাল বাসি।

অবৈধ অটোরিকশায় সয়লাব বরিশাল নগরীর রাজপথ।বরিশাল নগরীতে বর্তমানে চলাচলে আরেক ভোগান্তির নাম হচ্ছে অবৈধ হলুদ অটোরিকশা (ব্যাটারি চালিত গাড়ি) বর্তমান বরিশাল নগরীর রাস্তায় চলছে হাজার হাজার অবৈধ হলুদ ব্যাটারিচালিত অটোরিকশা।

যার নেই কোন সরকার কর্তিক অথবা বরিশাল সিটি কর্পোরেশন কর্তৃক অনুমোদন।জনগণের চলাচলের সুবিধার্থে সাবেক প্রায়াত মেয়র জনাব শওকত হোসেন হিরন কিছু অটোরিক্সার অনুমোদন দিয়েছিল।যা পরবর্তীতে দেখা যায় এই গাড়িগুলো চার্জ করতে অতিরিক্ত বিদ্যুৎ অপচয় হয়।

এবং অতি ধীর গতি হবার কারণে রাস্তায় যানজট সৃষ্টি করে এবং প্রায়ই যানজটে মুমূর্ষু রোগী নিয়ে এম্বুলেন্স আটকা পড়ে ঘটে প্রাণহানি।হালকা হওয়ার কারণে প্রায়ই উল্টে গিয়ে দুর্ঘটনা সৃষ্টি হয়।যার ফলশ্রুতিতে বর্তমান মেয়র জনাব সাদেক আব্দুল্লাহ বিগত তিন বছর আগে বৈধ ব্যাটারি চালিত হলুদ এই অটোরিকশা গুলোর লাইসেন্স(টোকেন) নবায়ন বন্ধ করে দেয়।

এবং নতুন করে আর কোন লাইসেন্স (টোকেন) দেওয়া হয়নি। কিন্তু এরপরেও থেমে নেই অবৈধ অটোরিকশা মালিক ও চলক।তারা প্রতিদিনই তৈরি করছে নতুন নতুন অটোরিকশা।যার নেই কোন অনুমোদন।নেই কোনো ফিটনেস। ড্রাইভার এর নেই কোন ড্রাইভিং লাইসেন্স।

পরীক্ষা-নিরীক্ষা করে অনেকক্ষেত্রেই জানা যায় এরা অনেকেই বিগত দিনে রিক্সার/ভ্যানের ড্রাইভার ছিল।রাস্তা চলাচল করতে গিয়ে এই ধরনের পরিবহন প্রায় ঘটাচ্ছে দুর্ঘটনা হচ্ছে প্রাণহানি।চার্জ করতে প্রয়োজন হচ্ছে অতিরিক্ত বিদ্যুৎ।বিশেষ করে রাস্তায় সৃষ্টি করছে যানজট।

জনসম্মুখে প্রশাসনের নাকের ডগায় সব কিছু হলেও এ যেন দেখার কেউ নেই।