December 4, 2021

মুক্ত বাংলা সংবাদ

সবার আগে সঠিক খবর

ঝালকাঠিতে একই পরিবারের ৩ জন করোনায় আক্রান্ত!

ঝালকাঠিতে একই পরিবারের তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে দুই জন নারী ও একজন পুরুষ। সম্প্রতি এরা পালিয়ে নারায়গঞ্জ থেকে ঝলকাঠি এসেছে। আজ শনিবার বিকেলে ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ে ঐ ৩ জনের পজেটিভ রিপোর্ট এসেছে। এর পরে তারা তিনজনই কোয়ারেন্টিনে আছেন এবং আশে পাশে কয়েকটি বাড়ি লকডাউন ঘোষনা করা হয়েছে।

আজ পর্যন্ত ঝালকাঠিতে ৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৬জনের নেগেটিভ ও ৩ জনের পজেটিভ রিপোর্ট এসেছে বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হালদার। এদিকে ঢাকা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে ঝালকাঠিতে প্রবেশ করা ৬৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে এ নির্দেশনা দেওয়া হয়। এখন ঝালকাঠি জেলায় ৭৪ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এর আগে ঝালকাঠি জেলায় ১৬৮ জন ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন।

জানা যায়, নারায়ণগঞ্জ জেলা লকডাউন ও ঢাকায় অঘোষিত লকডাউন চলায় সেখান থেকে কয়েক দিন ধরে প্রায় শতাধিক লোক পালিয়ে ঝালকাঠির গ্রামের বাড়িতে প্রতিদিনই আসছে মানুষ। গত দুইদিনে প্রায় দুই শতাধিক এ জেলায় প্রবেশ করেছে। এদের অনেকেই জ্বর ও সর্দি, কাঁশিতে আক্রান্ত।

বরিশাল ডেস্ক/মুক্তবাংলা সংবাদ